মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন

সুনামগঞ্জে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্মবার্ষিকী উদযাপন

দৈনিক প্রথম নিউজ ডেস্ক :
  • সময় কাল : সোমবার, ৮ মে, ২০২৩
  • ৬০০ বার পড়া হয়েছে।

 

শামসুল কাদির মিছবাহ (সুনামগঞ্জ):
বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্মবার্ষিকী উপলক্ষে পুরস্কার বিতরণি, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। (৮ মে) সোমবার বিকাল সাড়ে ৫ টায় সুনামগঞ্জ ঐতিহ্য যাদুঘর প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ বিন রশিদের সভাপতিত্বে ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল বর্মণের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শেখ মহিউদ্দিন, সুনামগঞ্জ পৌর কলেজের সহকারি অধ্যাপক শাহ আবু নাসের, জেলা উদীচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ।
বাংলাদেশ শিশু একাডেমি, সুনামগঞ্জের আয়োজনে এবং জেলা প্রশাসন, সুনামগঞ্জের সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে কবিতা আবৃত্তি, নৃত্য ও সংগীত পরিবেশন করেন বিভিন্ন বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীরা। আলেচনা সভা শেষে কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতাসহ বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন আবৃত্তি প্রশিক্ষক সুমনা তালুকদার রিম্পি।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন, রবীন্দ্রনাথ জমিদার পরিবারে জন্মগ্রহণ করেও সাধারণ মানুষের মতো জীবন যাপন করে গেছেন। তিনি মানুষের দুঃখ দুর্দশা দূর করার চেষ্টায় কাজ করে গেছেন। সমাজ সংস্কার এবং সমাজের মানুষের জীবন-মান উন্নয়নে অনেক অবদান রয়েছে তাঁর। জেলা প্রশাসক আরো বলেন, গ্রাম ভিত্তিক সমাজকে বিশ্ব কবি গুরুত্ব দিয়েছিলেন। সমাজের কুসংস্কার দূর করে কিভাবে আধুনিক সমাজ প্রতিষ্ঠা করা যায় এবং জাতীয়তা বোধ এবং দেশপ্রেমে কিভাবে জাগ্রত হওয়া যায় তাঁর জীবনাচরণে তা পরিলক্ষিত হয়। আগামী প্রজন্মকে অনুরুধ করবো রবীন্দ্রনাথের লক্ষ্য ও জীবনাদর্শের উপর পড়াশোনা করে আগামীর যোগ্য নাগরিক হয়ে দেশকে এগিয়ে নিতে হবে।

নিউজটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরোও খবর
© All rights reserved © 2019 LatestNews
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102